ম্যানচেস্টার কিনতে চান যুক্তরাজ্যের অন্যতম ধনী

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৪, ২০২২ সময়ঃ ১:০৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৪ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেড ইরোপিয়ান ক্লাব ফুটবলে সবচেয়ে নামী আর দামি ক্লাব গুলোর মধ্যে অন্যতম। ইউরো ফুটবলে এই ক্লাবটির সোনালী দিন গুলো পেছনে ফেলে বিক্রির কথা শোনা যাচ্ছে কেবল অর্থের অভাবে! বিশ্বের বৃহত্তম ফুটবল ক্লাবগুলির মধ্যে অন্যতম ক্লাবটি  মালিকপক্ষের মতের অমিলের কারণেই মুলত বিক্রির জন্য প্রস্তুতি চলছে৷

গ্লেজার পরিবার যারা ২০০৫ সালে ৭৯০ মিলিয়ন পাউন্ডে ক্লাবটি কিনেছিল, সেই মালিকপক্ষই ২০২২ সালে এসে বলেছে তারা “কৌশলগত” কারণে এ সিদ্ধান্ত নিয়েছে। মনে করা হয় তারা এটিকে ৪ বিলিয়ন ইউরো বা ৪.৫ বিলিয়ন ইউরোর বিনিময়ে বিক্রি করতে পারে প্রস্তুত আছে। যদিও কেউ কেউ এর চেয়ে বেশি টাকার প্রস্তাবের কথা বলছে বলে মিডিয়াকে প্রচার পাচ্ছে।

অন্যদিকে, পদক্ষেপকে ম্যানচেষ্টারের ভক্তরা স্বাগত জানিয়েছে বলে বিবিসি নিউজে প্রকাশ করা হয়েছে। ম্যানচেষ্টারের আমেরিকান পরিবারের মালিকানার বিরুদ্ধে বিগত বছর গুলোতে ধারাবাহিক ভাবে প্রতিবাদ করেছে ভক্তরা।

এখন প্রশ্ন উঠেছে ক্লাবটি কিনতে কে কে আগ্রহী হতে পারে? যুক্তরাজ্যের অন্যতম ধনী ব্যক্তি, স্যার জিম র‍্যাটক্লিফ ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাব্য নতুন মালিকদের মধ্যে অন্যত বলে শোনা গেছে। নিয়মিতভাবে কেনা-বেচার খবরের সঙ্গে যে কয়েকটি নাম বার বার উচ্চারিত হয়েছে তাদের মধ্যে তিনি শীর্ষে থাকা একজন।

তিনি প্রথম আগস্টে ক্লাবটি কেনার বিষয়ে তার আগ্রহ প্রকাশ করেন। তার একজন মুখপাত্র ম্যানচেষ্টার কিনার প্রসঙ্গে বলেছিলেন: ‘যদি ক্লাবটি বিক্রয়ের জন্য হয়, জিম অবশ্যই একজন সম্ভাব্য সেরা ক্রেতা।’ স্যার জিম রেড ডেভিলদের একজন ফুটবল ভক্ত। বর্তমান মালিকদের ক্লাবের সুবিধা এবং দলে বিনিয়োগের অভাবের কারণেই বিক্রি করার প্রস্তাবে সকলেই সম্মতি দিচ্ছে। ক্লাবটি বঞ্চিত সমর্থকদের কাছে স্যারজিম রেড ক্রয়ের বিষয়ে আবেদন করবেন বলেও তার মুখপাত্র জানিয়েছেন।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G